প্রাক্তন সভাপতির বাণী

শিক্ষা হলো মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। শিক্ষা মানুষকে সৎ ও ন্যায়পরায়ণ হতে সাহায্য করে। শিক্ষা মানুষকে দেশপ্রেমিক হতে সাহায্য করে। শিক্ষা মানুষকে একজন যোগ্য নাগরিক হতে সাহায্য করে। জ্ঞান অর্জনের মাধ্যমে মানুষ তার জীবনকে সুন্দর করে গড়ে তুলতে পারে।

বিদ্যালয় হলো জ্ঞানের আলোকবর্তিকা, জ্ঞান অর্জনের এক অনন্য ক্ষেত্র। শিক্ষক-শিক্ষার্থীর মিলনমেলা, গড়ে তোলে যোগ্য নাগরিক। সেই লক্ষ্য পূরনে আমাদের বিদ্যালয় যথাযথ কাজ করে যাচ্ছে। 

অভিভাবকরাই হলো শিক্ষার্থীদের প্রথম শিক্ষক। তাই শিক্ষার্থীদের সুষ্ঠু ও সুন্দর ভবিষ্যতের জন্য অভিভাবকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনাদের সন্তানদের শিক্ষার প্রতি আগ্রহী হতে হবে। তাদের পড়াশোনায় সহযোগিতা করতে হবে। তাদের নিয়মিত পড়াশোনা করতে হবে। তাদের ভালো ভালো বই পড়তে উৎসাহিত করতে হবে। তাদের সাথে নিয়মিত কথা বলতে হবে। তাদের ভুল ধরিয়ে দিতে হবে। তাদের উৎসাহিত করতে হবে। আমি আশা করি, আপনারা আপনাদের সন্তানদের শিক্ষার প্রতি যত্নশীল হবেন। তাদের সুশিক্ষিত করে গড়ে তুলবেন।

শিক্ষা ক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনাদের শিক্ষার্থীদের ভালো ভালো শিক্ষা দিতে হবে। তাদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদের আত্মবিশ্বাসী করে তুলতে হবে। তাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে হবে। আমি আশা করি, আপনারা আপনাদের শিক্ষার্থীদের ভালো শিক্ষা দেবেন। তাদের সুশিক্ষিত করে গড়ে তুলবেন।

শিক্ষার্থীদের উচিৎ শিক্ষকদের কথা মেনে চলা। তাদের নির্দেশাবলী পালন করা। তোমাদের পড়াশোনায় মনোযোগ দিতে হবে। ভালো ভালো বই পড়তে হবে। নিয়মিত অনুশীলন করতে হবে। তোমাদের লক্ষ্য নির্ধারণ করতে হবে। সেই লক্ষ্য অর্জনের জন্য পরিশ্রম করতে হবে। কখনো হাল ছেড়ে দেওয়া যাবে না। 

মরহুম মাসুদ পারভেজ খান ইমরান, সি আই পি
সাবেক পরিচালক, এফবিসিসিআই
সাবেক সভাপতি, কুমিল্লা চেম্বার অব কমার্স
সাবেক সভাপতি, আফজল খান জালুয়াপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *